অবতক খবর,২৮ জুলাই,মলয় দে নদীয়া :-এলাকা দখল করেছে শুয়োপোকায়। শুঁয়োপোকার উপদ্রবে বাড়িতে থাকা দায় হয়ে পড়েছে সাধারণ মানুষের। প্রায় সপ্তাহখানেক ধরে শুঁয়োপোকার উপদ্রবে নাজেহাল স্থানীয় বাসিন্দাদের জনজীবন। মূলত পাট চাষ করার ফলে পাটের পাতা থেকেই এই শুয়োপোকা মানুষের বাড়িতে বাড়িতে ছেয়ে গেছে। শোয়ার ঘর থেকে শুরু করে রান্নাঘর এমন কি ভাতের হাঁড়িতে ও শুয়োপোকা কিলবিল করছে।

বারংবার চাষীদের বলা সত্বেও পাট গাছে কীটনাশক দিচ্ছে না এমনই অভিযোগ এলাকাবাসীর। তারই প্রতিবাদ জানিয়ে নবদ্বীপ থানার চরমাজদিয়া চরম নগর রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখালো স্থানীয় বাসিন্দারা। অবরোধের খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যায়। স্থানীয় পঞ্চায়েত প্রধান সহ পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষ ও অন্যান্য জনপ্রতিনিধি। চাষীদের সাথে বসে সমস্যার সমাধানের আশ্বাস পেলে অবরোধ তুলে নেয়। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ রাতে ঘুমানো যাচ্ছে না ঘরে রান্নাঘর থেকে শুরু করে শোবার ঘর এমনকি শিশুদের খাবারেও পর্যন্ত শুয়োপোকা।

আর তারই প্রতিবাদে রাস্তা অবরোধ করে বিক্ষোভ। আগামী দু’দিনের মধ্যে এই সমস্যার সমাধান না হলে আরও বৃহত্তর আন্দোলনে যাবার হুমকি দিয়েছে স্থানীয় বাসিন্দারা।