অবতক খবর,১২ আগস্ট: আরজি কর-কাণ্ডে এ বার অধ্যাপক পদ থেকেও ইস্তফা দিলেন সন্দীপ ঘোষ
জানালেন ইস্তফাই নয়,ছেড়ে দেব চাকরি !আরজি করকে দুর্নীতিমুক্ত করতে গিয়েই আমি টার্গেট: সন্দীপ

সূত্রের খবর, লাগাতার আন্দোলনের চাপে সোমবার সকালেই আরজি কর হাসপাতালের অধ্যক্ষ পদ থেকে ইস্তফা
দেওয়ার কথা ঘোষণা করেন সন্দীপ। তার পর স্বাস্থ্য ভবনে গিয়ে অধ্যক্ষ এবং অধ্যাপক হিসাবে পদত্যাগপত্র জমা দেন।
অধ্যক্ষ পদ ছাড়ার কথা আগেই জানিয়েছিলেন। আরজি কর-কাণ্ডে এ বার অধ্যাপক পদ থেকেও ইস্তফা দিলেন সন্দীপ ঘোষ। জানালেন, তিনি রাজ্য সরকারি চাকরি ছেড়ে দিয়েছেন। সেই সঙ্গে হাসপাতালে কয়েক জন অধ্যাপকের বিরুদ্ধে অভিযোগের ইঙ্গিত দিয়েছেন সন্দীপ।

তিনি স্পষ্টবক্তা বলেই তার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে। তার কথায় রাজনীতির রং লাগানো হচ্ছে বলেও অভিযোগ করেছেন আরজি করের প্রাক্তন অধ্যক্ষ।যুবতী চিকিৎসককে ধর্ষণ করে খুনের ঘটনার প্রতিবাদে আরজি করে গত শুক্রবার থেকে জুনিয়র চিকিৎসকদের যে আন্দোলন শুরু হয়েছে, তার অন্যতম দাবি ছিল সন্দীপকে অধ্যক্ষ পদ থেকে সরানো। সোমবার সকালে তিনি পদত্যাগের কথা জানান। এ বার জুনিয়র চিকিৎসকেরা কাজে ফিরবেন বলেও আশা প্রকাশ করেন। তার পরেও আন্দোলনকারীরা দাবি করেছিলেন, তারা কারও মুখের কথায় বিশ্বাস করতে রাজি নন। তারা লিখিত পদত্যাগ চান অধ্যক্ষের। সেই সঙ্গে দাবি ছিল, সন্দীপকে ক্ষমা চাইতে হবে।

এর পরেই ইস্তফাপত্র জমা দিতে স্বাস্থ্য ভবনে যান সন্দীপ। সেখান থেকে বেরিয়ে বলেন, ‘‘অধ্যক্ষ শুধু নয়, আমি অধ্যাপক পদ থেকেই ইস্তফা দিচ্ছি। সরকারি চাকরি ছেড়ে দিচ্ছি।’’ তিনি আরও বলেন, ‘‘আমি বরাবর স্পষ্টবক্তা। কেউ চুরি করলে তাকে চোর বলি। আর স্পষ্টবক্তাদের শত্রু বেশি হয়। আমি সবসময় সরকারের নির্দেশ পালন করেছি। স্পষ্ট কথা বলতে গেলে রাজনীতির রং লাগানো হয়েছে তাতে। কিন্তু আমি মানুষ হিসাবে কাজ করেছি বলে জানান তিনি “।