অবতক খবর,২৪ সেপ্টেম্বর,মালদা: মালদা প্রাথমিক শিক্ষা সংসদের চেয়ারম্যান বাসন্তী বর্মনকে গ্রেফতার করে সেপ্টেম্বর মাসের২৬ তারিখ কোর্টে হাজির করার নির্দেশ হাইকোর্টের। আদালত অবমাননার অভিযোগে তার বিরুদ্ধে ওয়ারেন্ট জারি করল কলকাতা হাইকোর্ট। বিচারপতি কৃষ্ণা রাও পুলিশকে নির্দেশ দেয় ২৬ তারিখ তাকে গ্রেপ্তার করে কোর্টে হাজির করতে।

জানা গিয়েছে,প্রাথমিক শিক্ষিকা মোফেজা খাতুন বকেয়া এড়িয়ার দ্রুত পাওয়ার দাবিতে কলকাতা হাইকোর্টে মামলা করেন।সেই মামলায় মালদা প্রাথমিক শিক্ষা সংসদের চেয়ারম্যান বাসন্তি বর্মনকে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন হাইকোর্টের বিচারপতি কৃষ্ণা রাও। এমনকি বকেয়া এড়িয়ার প্রদান করারও নির্দেশ দেওয়া হয়েছিল প্রথমিক শিক্ষা সংসদের চেয়ারম্যানকে। কিন্তুু সেই নির্দেশ পালন করেন নি চেয়ারম্যান বলে অভিযোগ। চলতি বছরের ১৯ সেপ্টেম্বর বাসন্তি বর্মনকে সশরিরে অথবা ভার্চুয়াল মাধ্যমে আদালতে হাজিরার নির্দেশ দেয় আদালত।কিন্তুু বাসন্তি বর্মন আদালতে হাজিরা দেননি। এই ঘটনায় বাসন্তি বর্মনের বরুদ্ধে আদালত অবমাননার অভিযোগে গ্রেফতারি পরোয়ানা জারি করে আদালত। মাননীয় বিচার পতি কৃষ্ণা রাও তার অর্ডারে মালদা থানার আই সিকে বাসন্তি বড়্মনকে গ্রেফতারকরে আদালতে হাজির করার নির্দেশ দেন।

মালদা জেলা প্রাথমিক সংসদের চেয়ারম্যান বাসন্তী বর্মন বলেন, হ্যাঁ, এইরকম নির্দেশের কথা আমি শুনেছি। কলকাতায় যাচ্ছি। আইনজীবীর সঙ্গে কথা বলে পরবর্তী সিদ্ধান্ত নেব।