অবতক খবর,১৯ অক্টোবর,নিজস্ব প্রতিনিধি: বারবার বৈঠক আর তারপর হতাশা। এদিকে সোমবার দাবি না মানলে মঙ্গলবার ধর্মঘটের হুঁশিয়ারি দেন জুনিয়র ডাক্তাররা। আর ঠিক তার পর দিনই নাটকীয়ভাবে অনশন মঞ্চে উপস্থিত হন মুখ্য সচিব মনোজ পন্থ, স্বরাষ্ট্রসচিব নন্দিনী চক্রবর্তী ও ডিসি সেন্ট্রাল ইন্দিরা মুখোপাধ্যায়।

আর মুখ্য সচিবের ফোন মারফতই অনশনকারীদের বার্তা পাঠালেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বললেন “অনশন তুলতে অনুরোধ করছি, আলোচনায় বসো”। শুক্রবারই সিনিয়র ডাক্তারদের সঙ্গে বৈঠকে বসেছিলেন আন্দোলনকারী জুনিয়র ডাক্তারেরা। বৈঠকের পর জুনিয়র চিকিৎসকদের জানিয়েছেন, সোমবার পর্যন্ত সরকারকে সময়সীমা বেঁধে দেওয়া হচ্ছে।

ওই সময়ের মধ্যে সাড়া না মিললে মঙ্গলবার হাসপাতালে হাসপাতালে সর্বাত্মক ধর্মঘট হবে। সেই ধর্মঘট পালন করবেন সিনিয়র এবং জুনিয়র ডাক্তারেরা। আর ২৪ ঘন্টা পার না হতেই অনশন মঞ্চে পৌঁছে মুখ্যমন্ত্রীর সাথে কথা বলিয়ে দিলেন মুখ্য সচিব। এদিন ফোনবার্তায় মুখ্যমন্ত্রী বললেন, “অনশন তুলতে অনুরোধ করছি। তোমরা আলোচনার বোসো। আমরা আমাদের সাধ্য মতো চেষ্টা করেছি। প্রায় সব ক’টিই দাবি পূরণ হয়েছে। ৩-৪ মাস সময় দাও। হাসপাতালগুলিতে নির্বাচন করাব। দয়া করে অনশন প্রত্যাহার করো। কাজে যোগ দাও।”