অবতক খবর,২৬ অক্টোবর,মেয়র ফিরহাদ হাকিম: জল জমা আমাদের হাতে নয় বিধাতার হাতে। কখন কোথায় জল দেবে সেটা সেই জানে। গতকাল অস্বাভাবিক জল হয়েছে। ফলে জল জমেছিল। কিন্তু সন্ধ্যায় বেলায় জল বেরিয়ে গেছে। আমরা পাম্পিং স্টেশনের ভিতরে জল ঢুকেছিল। দুপুরের পরেই আমরা পাম্প চালিয়েছি।

তার মধ্যে ভবানীপুরের একটা দুর্ঘটনা ঘটছে প্রাইভেট বাড়িতে একটা রেলিংয়ের হাত দিয়ে মারা গেয়েছেন। নিশ্চয় জল জমেছিল। কিন্তু পৌর সংস্থার হাতে মাজিক নয়। কিছু জায়গায় এখনো আছে ১২৭/১২৮/১৪১ নম্বর ওয়ার্ডের আছে। আমার অত্যন্ত খারাপ লাগছে যে একটা যুবক ছেলে মারা গেছে। গতকাল যেহুতু অস্বাভাবিক পরিস্থিতি ছিল তাই বাতির স্তম্ভ বন্ধ রাখতে বলা হয়েছিল।

তাই যদি বাতি স্তম্ভ খুলা থাকত তখন আরো বড় দুর্ঘটনা ঘটতে। আমি বলছি জল পড়েছে। আমাদের থেকে সবচে বেশি বড় দেশ আমেরিকা সেখানে ও তিন দিন জল জমেছিল। কিন্তু স্বাভিক পরিস্থিতির জন্য আমরা নিকাশি ব্যবস্থা করেছি। ডিসেলটিং করেছি। এবনরমাল সিচুয়েশন ছিল। তাই জল জমেছে।জল তো জল। জল কে বার করার জন্য সময় লাগবে। ২০ থেকে যদি ২০০ মিলিমিটার জল হয়েছে। হাওড়া ঘটনা দুঃখজনক। আমরা এখন রিপোর্ট পায়নি। আমরা রিপোর্ট দিতে বলেছি।

রিপোর্ট আসলে মৃত্যু কারণ বলতে পারব। কেন হঠাৎ পড়ে মৃত্যু হয়েছে। অনেক জায়গায় ভ্যাট আছে। তার জন্যই নিকাশি ব্যবস্থা অনেক সময় প্রভাব পড়ছে। বৃষ্টি হচ্ছে রাস্তার শত্রু। আগামীকাল থেকে কাজ শুরু হবে । কালীঘাট স্কাইওয়াক কাজ এখনো বাকি আছে। আর কিছু দিন লাগবে। পুজোর আগে উদ্বোধন হবে না। মেট্রো সঙ্গে আমি কথা বলে বলে ছিলাম যে গাছ যদি বাচাই। হয় তো মেট্রো রেল চলবে। সুপ্রিম কোর্ট কে ধন্যবাদ জানায়। মেয়র ছবি বিকৃতি করা নিয়ে তিনি বলেন ওনার উচিত ছিল যদি তিনি না করে থাকেন তাহলে তাকে লাল বাজারে অভিযোগ জানিয়ে সাইবার ক্রাইমের অভিযোগ করা উচিত।

গঙ্গাঘাট ভাঙুন নিয়ে খুবই চিন্তার বিষয়। আমি পোস্ট ট্রাস্ট কে বলেছি। তাদের আলাদা বিভাগ আছে। কি ভাবে সেটা কে রোধ করা যায়। হাওড়া দিকে পলি পড়ে যাচ্ছে। তাই এদিকে হ্রাস করছে। এটা একটা বড় সমস্যা আমাদের সবাই কে সমাধান করতে হবে। দীর্ঘদিন ধরে এই অন্যায় হতে পারে না। এটা আমরা সিরিয়াসলি দেখব কো অপারেটিভ সোসাইটি নিয়ে বললেন মেয়র ফিরহাদ হাকিম।