অবতক খবর,২৭ অক্টোবর: জাতীয় প্যারা অলিম্পিকে অসাধারণ কৃতিত্বে খুশির হাওয়া দুর্গাপুর গ্রামবাসী। অলিম্পিক সাঁতারে ৫ মেডেল পেয়ে গ্রামে ফিরতেই দুর্গাপুর গ্রামের মেয়ে তৌফিকা খাতুনকে জীবন্তি স্পোটিং ক্লাব ও জীবন্তি শান্তি কমিটি পক্ষ থেকে সম্বর্ধনা দেওয়া হল শনিবার।

মুর্শিদাবাদ জেলার বহরমপুর ব্লকের রাধারঘাট ২ পঞ্চায়েতের অন্তর্গত দুর্গাপুর গ্রামের মেয়ে তৌফিককা খাতুন , পিতা হুমায়ুন কবীর দুই মেয়ে মধ্যে ছোট্ট মেয়ে তোফিকা খাতুন, কৃষক পরিবার থেকে উঠে এসে কোনো শিক্ষক ছাড়াই জাতীয় প্যারা অলিম্পিকে অসাধারণ কৃতিত্ব দেখিছে। ৫০ মিটার, ১০০ মিটার, ২০০ মিটার এবং ৪০০ মিটার সাঁতার প্রতিযোগীতায় দ্বিতীয় স্থান অর্জন করে মুর্শিদাবাদের নাম উজ্জ্বল করেছে তৌফিকা, বাড়ি ফিরতেই গ্রামের মানুষ দেখতে ভিড় জমিয়েছে তৌফিকার বাড়িতে।

উল্লেখ্য গত ২০ , ২১ ,২২ অক্টোবর গোয়াতে অনুষ্ঠিত হয় জাতীয় প্রতিবন্ধী সাঁতার প্রতিযোগীতা। সেখানে সাঁতারের ৫ টি ইভেন্টে অংশগ্রহণ করে ৪ ইভেন্টে দ্বিতীয় স্থান এবং একটিতে তৃতীয় স্থান অর্জন করেছে। তার এই গৌরবময় সাফল্য শুধু গ্রাম বা জেলার নয়, বাংলাজুড়ে খুশির ঝড় উঠেছে শোশ্যাল মিডিয়ায়।

কৃষক পরিবারের মেয়ে ভবিষৎতে আন্তার্জাতিক স্তরে খেলতে চান, তাই আর্থিক অভাব কাটাতে সরকারী সাহায্যের আবেদন জানিয়েছে তৌফিকা।