অবতক খবর,২৩ মার্চ: আমাদের অবতক দপ্তরে ঘনঘন ফোন আসছে। বীজপুরে বিভিন্ন অঞ্চলে বিভিন্ন রাজ্য থেকে এবং বিদেশ থেকে বেশকিছু মানুষ এসেছেন। কিন্তু তাদের কোন চিকিৎসা হয়েছে কিনা অর্থাৎ চিকিৎসায় তারা কোরোনা ভাইরাস বহন করছেন কিনা এমন কোন নথিপত্র দেখাতে পারছেন না। ফলে নির্দিষ্ট অঞ্চলগুলিতে জনসাধারণ বিক্ষুব্ধ।

খবর পাওয়া গেছে, হালিশহর সরকার পাড়া অঞ্চলে এমন একজন ব্যক্তি এসেছেন বিদেশ থেকে। হালিশহর ২ নং ওয়ার্ড বাগমোড় বাজার সংলগ্ন অঞ্চলে এক ব্যক্তি এসেছেন চেন্নাই থেকে। কাঁচরাপাড়া ২৪ নম্বর ওয়ার্ডে অরুণাচল অঞ্চলে ইতালি থেকে এক মহিলা এসেছেন।স্থানীয় মানুষ এই অভিযোগ করেছে। কাঁচরাপাড়ার লিচুবাগান নিরঞ্জন সেন পল্লী অঞ্চলে বেশ কয়েকজন দিল্লি থেকে এসেছেন। ডাঙ্গাপাড়া মাচা ক্লাব অঞ্চলে মহারাষ্ট্র থেকে এক ব্যক্তি এসেছেন এবং তিনি অসুস্থ অবস্থায় রয়েছেন। কলেজ মোড় অঞ্চলে এক ব্যক্তি এসেছেন দিল্লি থেকে। এইসব অঞ্চলগুলিতে উত্তেজনা শুরু হয়েছে। কেউ কোন মেডিক্যাল চিকিৎসার প্রমাণ পত্র দেখাতে পারছেন না।

দুই একটি ক্ষেত্রে স্থানীয় অধিবাসীরা থানা প্রশাসনকে জানিয়েছেন। কিন্তু থানা প্রশাসন নির্বিকার, উদাসীন। তারা এ ব্যাপারে এখনো পর্যন্ত খোঁজখবর নেননি বলে তাদের অভিযোগ।

বিশেষভাবে অনুসন্ধানের জন্য আমরা এই সংবাদটি করছি। কারণ এখানে দুটি প্রশাসন রয়েছে। পৌর প্রশাসন এবং থানা প্রশাসন। এ বিষয়ে তাদের গুরুত্ব দেওয়ার জন্য আমরা এই সংবাদটি করছি। রাজ্য সরকার বিশেষ করে মুখ্যমন্ত্রী যখন এই করোনাভাইরাসের বিরুদ্ধে লড়ছেন, গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছেন, তখন স্থানীয় প্রশাসন যেন এই বিষয়টিকে লঘু করে না দেখেন সেইজন্যই আমাদের এই সংবাদ।